ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

আলীকদমে  ১ কোটি ২২ লক্ষ  টাকার চোরাই গরু আটক 

আবুল কালাম আজাদ :: আলীকদম ৫৭ বিজিবি কর্তৃক ১ কোটি ২২ লক্ষ ৩০ হাজার টাকা মূল্যের ৯০ টি মায়ানমার হতে আসা  চোরাচালানকৃত গরু আটক করা হয়েছে।

১২ ফেব্রুয়ারী সকাল সাড়ে ৫টা হতে ১৩ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে আলীকদম ৫৭ বিজিব এর অধিনায়কের নেতৃত্বে আলীকদম উপজেলা চেয়ারম্যান এবং স্থানীয় জনগণের সহযোগিতায় বিজিবি এবং পুলিশ সদস্যের সমন্বয়ে বান্দরবানের আলীকদম উপজেলার বিভিন্ন স্থানে পৃথক ৪টি চোরাচালান বিরোধী যৌথ অভিযান চালায় এসময় ৯০টি বার্মিজ গরু আটক করতে সক্ষম হয়।

উক্ত আটককৃত গরুগুলোর আনুমানিক বাজার মূল্য ১ কোটি ২২ লক্ষ ৩০ হাজার টাকা হবে বলে ধারানা করা হয়েছে। আটককৃত গবাদি পশুগুলো ব্যাটালিয়ন সদরে আনা হয়েছে এবং এ ব্যাপারে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

চোরাচালান প্রতিরোধে অর্পিত দায়িত্ব হিসেবে আলীকদম ৫৭ বিজিবি এর নিরলস ও ঐকান্তিক প্রচেষ্টায় এ পর্যন্ত ১৪ কোটি ৫৩ লক্ষ ২ হাজার টাকা মূল্যের মায়ানমার হতে চোরাচালানকৃত গবাদি পশু আটক করতে সক্ষম হয়। আটককৃত গবাদিপশুর নিলাম বাবদ ১০ কোটি ৮৯ লক্ষ ৯৩ হাজার ৯১ টাকার রাজস্ব সরকারি কোষাগারে জমা হয়।

আলীকদম ব্যাটালিয়নের অধিনায়ক বলেন, বিজিবি কর্তৃক নিয়মিত অভিযান পরিচালনার মাধ্যমে অত্র এলাকায় চোরাচালান দমনে সর্বোচ্চ প্রচেষ্টা করা হবে। ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখার ব্যাপারে আলীকদম ৫৭ বিজিবি বদ্ধপরিকর বলে তিনি জানান ।

পাঠকের মতামত: